ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা বাংলাদেশের

খেলাধুলা | 3 months ago | CapitalNews
card image

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবশেষ দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, ইয়াসির আলী রাব্বী, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও কাজী নুরুল হাসান সোহান। দলে ফিরেছেন তামিম ইকবাল ও তাইজুল ইসলাম।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন তৌহিদ হৃদয়। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে তামিম ইকবাল খেলতে পারেননি চোটের কারণে। কিন্তু ইংল্যান্ড সিরিজ দিয়ে আবারও দলে ফিরতে যাচ্ছেন ওয়ানডে অধিনায়ক। বাকিরা কেউ ভালো করতে না পারায় বাদ পড়েছেন। বিপিএলে ইয়াসির আলী রাব্বী দুয়েকটি ম্যাচে ভালো করলেও বাকিটা সময় ছিলেন নিষ্প্রভ। সোহানও তাই।

বাঁহাতি স্পিনার নাসুম ভারতের বিপক্ষে একটি ওয়ানডেতে খেলার সুযোগ পেয়েছিলেন। যেখানে ব্যাটিংয়ে ১১ বলে ১৮ রান করে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। কিন্তু বোলিংয়ে ১০ ওভারে ৫৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

শরিফুল ইসলাম ভারতের বিপক্ষে শেষ মুহূর্তে দলে ঢুকেছিলেন। কিন্তু কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। বিপিএলে শুরু থেকে দলে ছিলেন এ পেসার। শেষে ঢাকা ডমিনেটর্সের জার্সিতে ৩ ম্যাচ খেলে ৪ উইকেট পেয়েছিলেন। কিন্তু জাতীয় দলে ঢোকার জন্য এ পারফরম্যান্স যথেষ্ট ছিল না।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদুল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয়।